ই-পেপার মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯ ৬ কার্তিক ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯

বিভাগ হলে সিটি করপোরেশন হবে ফরিদপুরে
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ২১ অক্টোবর, ২০১৯, ৫:০১ পিএম আপডেট: ২১.১০.২০১৯ ৫:২৫ পিএম | অনলাইন সংস্করণ

বিভাগ হলে সিটি করপোরেশন হবে ফরিদপুরে

বিভাগ হলে সিটি করপোরেশন হবে ফরিদপুরে

শর্ত সাপেক্ষে ফরিদপুরকে সিটি করপোরেশন ঘোষণা দিয়েছে সরকার। বিভাগ ঘোষণা হলেই কেবল ফরিদপুর সিটি করপোরেশনে উন্নীত হবে। আর এখন থেকে বিভাগীয় শহর ছাড়া আর সিটি করপোরেশন হবে না বলেও সিদ্ধান্ত নিয়েছে সরকার।
 
রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সোমবার (২১ অক্টোবর) প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন।
 
বৈঠক শেষে সচিবালয়ে ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ তথ্য জানান।

মোহাম্মদ শফিউল আলম বলেন, ‘ফরিদপুর সিটি করপোরেশন করার প্রস্তাব অনুমোদন করা হয়েছে। তবে শর্ত হচ্ছে, ফরিদপুর বিভাগীয় কার্যক্রম শুরুর পর এটি হবে।’

বিভাগ না হলেও অনেক জেলায় সিটি করপোরেশন আছে, কিন্তু ফরিদপুর সিটি করপোরেশনের ক্ষেত্রে এ শর্ত কেন, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে শফিউল আলম বলেন, ‘অতীতে যা হয়েছে তা রেফারেন্স হিসেবে আনা যাবে না। ভবিষ্যতে এই দৃষ্টান্ত অনুকরণীয় হবে।’

সভায় এই প্রস্তাবসহ মোট ১৫টি প্রস্তাব অনুমোদন করেছে নিকার। এর মধ্যে একটি নতুন পৌরসভা গঠন (সিলেটের বিশ্বনাথপুর), সাতটি পুলিশি থানা গঠন, বাকিগুলো হচ্ছে পৌরসভা সম্প্রসারণ করার প্রস্তাব।

যে সাতটি পুলিশি থানা গঠনের প্রস্তাব অনুমোদন করা হয়েছে সেগুলো হলো−চুয়াডাঙ্গার দর্শনা, পদ্মা সেতুর উত্তরপারে পদ্মা সেতুর উত্তর থানা, দক্ষিণপারে পদ্মা সেতুর দক্ষিণ থানা, ঠাকুরগাঁওয়ে ভুল্লী, ভাসানচর, রাঙ্গুনিয়া দক্ষিণ এবং কক্সবাজারের ঈদগাহ।

এছাড়া যেসব পৌরসভা সম্প্রসারণ করার প্রস্তাব দেওয়া হয়েছে সেগুলো হলো−গোপালগঞ্জ, মোংলা, নারায়ণগঞ্জ, কালিয়াকৈর ও কুমিল্লার আদর্শনগর সদর।




এই ক্যাটেগরির আরো সংবাদ

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]